বিষয় :

মিরসাইয়ে ইউপি নির্বাচন: চেয়ারম্যান ২৮, সংরক্ষিত সদস্য ১২৭ ও সাধারণ সদস্য পদে ৬শ প্রার্থীর মনোনয়ন জমা


১৭ অক্টোবর, ২০২১ ১১:৪২ : অপরাহ্ণ

আগামী ১১ নভেম্বর মিরসরাইয়ের ১৬টি ইউনিয়ন পরিষদের নির্বাচন অনুষ্ঠিত হবে। ১৬ টি ইউনিয়নে চেয়ারম্যান পদে আওয়ামী লীগ মনোনীত ৯ ইউনিয়নের একক প্রার্থীর বাইরেও বাকি ৭ ইউনিয়নে দলের একাধিক নেতা বিদ্রোহী ও স্বতন্ত্র প্রার্থী হিসেবে মনোনয়নপত্র জমা দিয়েছেন ২৮ জন। তম্মধ্যে ১৬ জন আওয়ামী লীগ মনোনীত এবং ১২ জন বিদ্রোহী প্রার্থী হয়েছেন। অনেক দৌঁড়ঝাপের পর দলীয় মনোনয়ন না পেয়ে তারা ‘স্বতন্ত্র’ প্রার্থী হয়ে প্রতিদ্বন্ধিতায় নেমেছেন। উপজেলার নির্বাচন কর্মকর্তার কার্যালয়ে মনোনয়নপত্র জমা দেওয়ার শেষ তারিখ ছিল রবিবার (১৭ অক্টোবর)। এ উপলক্ষে সকাল থেকে বিকাল পর্যন্ত নির্বাচন কার্যালয়ে উৎসবমুখর পরিবেশ ছিল।

চেয়ারম্যান পদে একক প্রার্থীরা হলেন করেরহাট ইউনিয়নের বর্তমান চেয়ারম্যান ও চট্টগ্রাম উত্তর জেলা আওয়ামী লীগের বিজ্ঞান ও প্রযুক্তি বিষয়ক সম্পাদক এনায়েত হোসেন নয়ন, ধুম ইউনিয়নের বর্তমান চেয়ারম্যান ও উপজেলা আওয়ামী লীগের সাধারণ সম্পাদক আবুল খায়ের মো. জাহাঙ্গীর, ওসমানপুর ইউনিয়নের বর্তমান চেয়ারম্যান মুফিজুল হক, ইছাখালী ইউনিয়নের বর্তমান চেয়ারম্যান নুরুল মোস্তফা, কাটাছরা ইউনিয়নের বর্তমান চেয়ারম্যান রেজাউল করিম চৌধুরী হুমায়ূন, মঘাদিয়া ইউনিয়নের বর্তমান চেয়ারম্যান জাহাঙ্গীর হোসাঈন মাষ্টার, মায়ানী ইউনিয়নের বর্তমান চেয়ারম্যান কবির আহম্মদ নিজামী, হাইতকান্দি ইউনিয়নের বর্তমান চেয়ারম্যান জাহাঙ্গীর কবির চৌধুরী, সাহেরখালী ইউনিয়নের বর্তমান চেয়ারম্যান কামরুল হায়দার চৌধুরী।

স্বতন্ত্র প্রাথীরা হলেন জোরাগঞ্জ ইউনিয়ন থেকে নিজাম উদ্দিন, দুর্গাপুর ইউনিয়ন থেকে অনির্বান চৌধুরী রাজিব, মিরসরাই (সদর) ইউনিয়ন থেকে সাইফুল্লাহ দিদার, খায়রুল বাশার, আজিম উদ্দিন, মিঠানালায় জাতীয় পার্টি থেকে নুর হোসেন, স্বতন্ত্র প্রার্থী এস এম আবু তাহের ভূঁইয়া, শেখ মইনুল হোসেন, খৈয়াছড়ায় জাতীয় পার্টি থেকে নুরুন নবী, স্বতন্ত্র প্রার্থী হলেন জাহেদ ইকবাল চৌধুরী, ওয়াহেদপুর ইউনিয়নে আলা উদ্দিন।

এছাড়া উপজেলার ১৬ ইউনিয়নে সংরক্ষিত নারী সদস্য পদে ১২৭ জন ও সাধারণ সদস্য পদে ৬০০ জন প্রার্থী তাদের মনোনয়ন জমা দিয়েছেন।

মিরসরাই উপজেলা নির্বাচন কর্মকর্তা ও রিটার্নিং অফিসার ফারুক হোসাইন জানান, শান্তিপূর্ণ পরিবেশে অবাধ ও নিরপেক্ষ নির্বাচন সম্পন্ন করতে বদ্ধপরিকর। এরইমধ্যে নির্বাচনী প্রক্রিয়া শুরু হয়ে গেছে। ঘোষিত তফসিল অনুযায়ী ১৭ অক্টোবর মনোনায়নপত্র জমা দেওয়ার শেষ দিন ছিল। এরই মধ্যে ৭৫৫ জন প্রার্থী মনোনয়ন পত্র জমা দিয়েছেন যার মধ্যে চেয়ারম্যান পদে-স্বতন্ত্র ১২ জন এবং ১৬ ইউনিয়নে দলীয়ভাবে ১৬ জন সহ মোট ২৮ জন চেয়ারম্যান পদে মনোনয়ন পত্র জমা দিয়েছেন। এছাড়াও সংরক্ষিত আসনে-১২৭ জন, সাধারণ ওয়ার্ডে ৬০০ জন। মনোনয়নপত্র যাচাই-বাছাই করা হবে আগামী ২০ অক্টোবর। বাছাইয়ের পর সিদ্ধান্তের বিরুদ্ধে আপিল দায়ের ২১ ও ২৩ অক্টোবর। আর আপিল নিষ্পত্তি ২৪ ও ২৫ অক্টোবর। তবে প্রার্থিতা প্রত্যাহার করা যাবে ২৬ অক্টোবর। ২৭ অক্টোবর প্রতীক বরাদ্দ এবং ভোটগ্রহণ অনুষ্ঠিত হবে ১১ নভেম্বর।

Print Friendly, PDF & Email

ট্যাগ :

আরো সংবাদ


বাংলা English
%d bloggers like this: