বিষয় :

দোহাজারী পৌরসভায় শেখ রাসেলের ৫৮তম জন্মদিন ও ‘শেখ রাসেল দিবস’ উদযাপিত


১৮ অক্টোবর, ২০২১ ৬:১৯ : অপরাহ্ণ

‘শেখ রাসেল দীপ্ত জয়োল্লাস,অদম্য আত্মবিশ্বাস’ এ প্রতিপাদ্য নিয়ে চন্দনাইশ উপজেলার দোহাজারী পৌরসভায় জাতির জনক বঙ্গবন্ধু শেখ মুজিবুর রহমান এঁর কনিষ্ট পুত্র ও প্রধানমন্ত্রী শেখ হাসিনার ছোট ভাই শহিদ শেখ রাসেলের ৫৮তম জন্মদিন ও ‘শেখ রাসেল দিবস’ উদযাপন করা হয়েছে।

(১৮ অক্টোবর) সোমবার সকালে দোহাজারী পৌরসভা কার্যালয়ে শহিদ শেখ রাসেলের প্রতিকৃতিতে পুষ্পমাল্য অর্পণ, আলোচনা সভা ও দোয়া মাহফিলের আয়োজন করা হয়েছে।

এসময় উপস্থিত ছিলেন দোহাজারী পৌরসভার সহকারী প্রকৌশলী মো. নাঈম উদ্দিন, উপ-সহকারী প্রকৌশলী তিলকানন্দ চাকমা, সদ্য বিদায়ী উপ-সহকারী প্রকৌশলী এসএম জমির উদ্দিন, লাইসেন্স পরিদর্শক বিধান বড়ুয়া, সহকারী কর আদায়কারী মিজানুর রহমান, সাবেক ইউ.পি সদস্য যথাক্রমে- মো. শাহ্ আলম, এসএম জামাল উদ্দিন, ইস্কান্দর মিয়া, নাজিম উদ্দিন, উপজেলা স্বেচ্ছাসেবক লীগ নেতা জামাল উদ্দিন, যুবলীগ নেতা বন্ধন বড়ুয়া, পৌরসভার ডিজিটাল সেন্টারের উদ্যোক্তা কামাল হোসেন প্রমূখ।

এসময় বক্তারা বলেন, ”শহীদ শেখ রাসেল আজ বাংলাদেশের শিশু-কিশোর, তরুণসহ শুভবুদ্ধি সম্পন্ন মানুষদের কাছে ভালোবাসার নাম। ১৯৭৫ সালের ১৫ আগস্ট মানবতার ঘৃণ্য শত্রু-খুনি-ঘাতক চক্রের নির্মম বুলেটের হাত থেকে রক্ষা পায়নি বঙ্গবন্ধুর ছোট ছেলে শেখ রাসেল। বঙ্গবন্ধু শেখ মুজিবুর রহমান ও পরিবারের অন্য সদস্যদের সঙ্গে নরপিশাচরা নিষ্ঠুরভাবে শিশু রাসেলকেও হত্যা করেছিল। মানবিক চেতনাসম্পন্ন সব মানুষ শেখ রাসেলের মর্মান্তিক বিয়োগ বেদনাকে হৃদয়ে ধারণ করে বাংলার প্রতিটি শিশু-কিশোর, তরুণের মুখে হাসি ফোটাতে আজ প্রতিশ্রুতিবদ্ধ।”

Print Friendly, PDF & Email

ট্যাগ :

আরো সংবাদ


বাংলা English
%d bloggers like this: